সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

BDFreePress.com Is A Bangladeshi News Blog

মূলপাতা গণমাধ্যম

চলতি মাসের মধ্যেই কিছু আইপি টিভি অনুমোদন পাচ্ছে , সংবাদ প্রকাশে মানা


প্রকাশের সময় :২ আগস্ট, ২০২১ ৩:৫৭ : অপরাহ্ণ

আইপি টিভি আবেদন যাচাই-বাছাই করে চলতি মাসের মধ্যেই কিছু আইপি টিভির অনুমোদন দেয়া হবে বলে জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন,এ ধরনের চ্যানেল কোনো সংবাদ প্রকাশ করতে পারবে না।

সচিবালয়ে সোমবার সোমবার (২ আগস্ট) দুপুরে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে আইপি টিভি নিয়ে এ কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘দেশে বহু আইপি টিভি চালু আছে এবং বহু আইপি টিভি আসবে বা হবে। যে যার মতো করে সংবাদ পরিবেশন করে বিভ্রান্তি ছড়াবে, এটি কাম্য নয়।

সুতরাং যে নীতিমালা পাস হয়েছে সেখানে বলা হয়েছে আইপি টিভি রেজিস্ট্রেশনের অনুমোদন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় দেবে। তবে তারা সংবাদ পরিবেশন করতে পারবে না।’

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ আরও বলেন, ‘চলতি মাসেই কিছু আইপি টিভির অনুমোদন দেয়া হবে। দেশে কোনো আইপি টিভির অনুমোদন নেই।

আমরা ইত্যোমধ্যে রেজিস্ট্রেশন দেয়া শুরু করেছি এবং আবেদন আহ্বান করা হয়েছে।

সব মিলিয়ে ৬০০’র মতো আবেদন জমা পড়েছে। আমরা খুব সহসা, এ মাসের মধ্যেই অনুমোদন দেব। যেহেতু আমরা অনুমোদন দেয়া শুরু করিনি, তাই কোনোটার অনুমোদন নেই এমনটা জানান তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

এদিকে বিতর্কিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে সম্প্রতি গ্রেপ্তারের প্রেক্ষাপটে ‘জয়যাত্রা’ নামে তার আইপি টিভিও বন্ধ করে দেয়া হয়। আইনশৃঙ্খলা বাহিনী জানায়, চ্যানেলটির কোনো অনুমোদন নেই।

এবিষয়ে ড. হাছান মাহমুদ জানালেন, অন্য সবার মতো হেলেনা জাহাঙ্গীরের আইপি টিভিরও অনুমোদন নেই। কিছু আইপি টিভির বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে অনেক সময় ব্যবস্থা গ্রহণ করা হয়।

‘কিছু কিছু আইপি টিভি দেখা গেছে ব্যক্তিস্বার্থে পরিচালিত হয়। তারপর নানা ধরনের বিভ্রান্তি ছড়ায়, নানা ধরনের অনুষ্ঠান প্রচার করে, সংবাদ পরিবেশন করে। এ ধরনের কোনো অভিযোগ আমাদের নজরে আসলে আমরা ব্যবস্থা গ্রহণ করি।

ইতোমধ্যে অনেকগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। তার (হেলেনা জাহাঙ্গীর) ক্ষেত্রেও একই ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান, তথ্যমন্ত্রী।

আরও …


মতামত দিন

আরও খবর