'বিডি ফ্রি প্রেস' বাংলাদেশের প্রথম সংবাদ সংযোগকারী ব্লগ

মূলপাতা বাংলাদেশ

টিকা স্বল্পতা: করোনা গণটিকাদান ক্যাম্পেইন সীমিত ঘোষণা


প্রকাশের সময় :৫ আগস্ট, ২০২১ ৯:৩৮ : পূর্বাহ্ণ

অ্যাস্ট্রাজেনেকার টিকাটিকা স্বল্পতার কারণে হঠাৎ করে করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রম সীমিত ঘোষণা করা হয়েছে।  এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ‘আগামী ৭ থেকে ১২ই আগস্ট পর্যন্ত টিকাদান কার্যক্রম টিকা সল্পতার কারণে সীমিত করা হয়েছে।

আপাতত শুধু ৭ আগস্ট একদিন প্রতিটি টিকাকেন্দ্রে অগ্রিম রেজিস্ট্রেশনের ভিত্তিতে বয়োবৃদ্ধ, অসুস্থ, নারী ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার দিয়ে ৩০০ জনকে টিকা দেয়া হবে।

আগামী ১৪ ই আগস্ট থেকে টিকা প্রাপ্তি সাপেক্ষে এই কর্মসূচি পুনরায় শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য যে, আগামী ৭ই আগস্ট থেকে সারা দেশে ইউনিয়ন পর্যায়ে টিকাদানের ঘোষণা দেয়া হযেছিল সরকারের তরফে। এক কোটি মানুষকে টিকা দেয়ার লক্ষ্য ঠিক করা হয়েছিল।

ছয়দিন নয়, শুধুমাত্র শনিবার একদিনই হবে চট্টগ্রামে টিকাদান

সিটি কর্পোরেশন এলাকায় সপ্তাহজুড়ে ছয়দিনে ওয়ার্ড পর্যায়ে সাধারণ মানুষকে টিকা দেয়ার কথা থাকলেও, সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে।

শুধুমাত্র আগামী ৭ আগষ্টই (শনিবার) একদিনের জন্যই ওয়ার্ড পর্যায়ের টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

বুধবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রধানমন্ত্রী কার্যালয়ের মূখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

শুধু সিটি কর্পোরেশন এলাকাই নয়, গ্রাম পর্যায়ে শনিবার থেকে সপ্তাহে তিনদিনের জন্য গণটিকা কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও সেটিও আর হচ্ছে না। তাও একদিনের জন্য হবে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ও চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে চসিকের পক্ষ থেকে ছয়দিনে দেড় লাখ মানুষকে টিকার আওতায় আনার কথা থাকলেও সেটি আর হচ্ছে না।


মতামত দিন

আরও খবর