'বিডি ফ্রি প্রেস' বাংলাদেশের প্রথম সংবাদ সংযোগকারী ব্লগ

মূলপাতা বাংলাদেশ

রোহিঙ্গা ক্যাম্পে করোনার টিকাদান শুরু


প্রকাশের সময় :১০ আগস্ট, ২০২১ ১২:২৫ : অপরাহ্ণ

করোনার টিকাকরোনাভাইরাসের সংক্রমণরোধে দেশব্যাপী শুরু হয়েছে সম্প্রসারিত টিকাদান কর্মসূচি। এর আওতায় কক্সবাজারের উখিয়া-টেকনাফ ক্যাম্পে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের টিকা দেওয়া শুরু হয়েছে।

মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ১১টায় উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে এই টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয় বলে জানিয়ে কক্সবাজারের সিভিল সার্জন মো. মাহবুবুর রহমান বলেন, ৫৫ বছর এবং তদূর্ধ্ব রোহিঙ্গাদের প্রথম পর্যায়ে টিকা দেওয়া হবে।

তিনি আরও বলেন,  ‘চীনের তৈরি সিনোফার্মের টিকার প্রথম ডোজ টিকা দেওয়া হবে রোহিঙ্গাদের। পরবর্তীতে সরকারের নির্দেশনা অনুযায়ী পর্যায়ক্রমে ক্যাম্পে আশ্রিত সব রোহিঙ্গাকে টিকার আওতায় আনা হবে।’

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের স্বাস্থ্য বিষয়ক সমন্বয়কারী ডা. আবু তোহা এম আর ভুঁইয়া জানান, মঙ্গলবার থেকে তিনদিন উখিয়া ও টেকনাফের ৩৪টি ক্যাম্পে ৫৮টি টিকাকেন্দ্রে মোট ৪৮,৬০০ জন রোহিঙ্গা নাগরিককে কোভিডের টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে।

তিনি আরও বলেন, ৩৪টি ক্যাম্পে মোট ৫৮টি টিকাকেন্দ্র স্থাপন করা হয়েছে।প্রত্যেক কেন্দ্রে দুজন প্রশিক্ষিত টিকাদানকারী ও৩ জন স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করবে।


মতামত দিন

আরও খবর