'বিডি ফ্রি প্রেস' বাংলাদেশের প্রথম সংবাদ সংযোগকারী ব্লগ

মূলপাতা চট্টগ্রাম 

বাঁশখালীর কয়লাবিদ্যুৎ প্রকল্পে নিখোঁজ চীনা শ্রমিকের লাশ মিলল জলাশয়ে


প্রকাশের সময় :১২ আগস্ট, ২০২১ ২:৫৫ : অপরাহ্ণ

চীনা শ্রমিকচট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নে নির্মাণাধীন কয়লাবিদ্যুৎ প্রকল্পে কর্মরত নিখোঁজ চীনা শ্রমিকের লাশ উদ্ধার করেছে চীনা কর্মকর্তা ও থানা পুলিশ দল।

জি কিন কুংওয়েন (৪৮) নামে এক চীনা শ্রমিক বুধবার (১১ আগস্ট) সকালে নিখোঁজ হয়েছিলেন। ঘটনার টানা ২২ ঘণ্টা পর আজ বৃহস্পতিবার সকাল ৮টায় প্রকল্প এলাকার সাগর পাড়ে একটি ফাইলিংয়ের বিশাল গর্ত থেকে নিখোঁজ কিংওয়েনের লাশ খুঁজে পাওয়া যায়।

তবে, কয়লাবিদ্যুৎ প্রকল্পের দক্ষিণাংশে একটি জলাশয়ে তার লাশ ভাসমান অবস্থায় উদ্ধার করা হয় বলে জানান বাঁশখালী থানা পুলিশ অফিসার আকতার হোসেন।

এস এস পাওয়ার প্ল্যান্টের প্রধান সমন্বয়ক ফারুক আহমেদ বলেন, সকালে প্রকল্প এলাকার পাশে জলাশয় থেকে তার মৃতদেহ উদ্ধার করেছে থানা পুলিশ।

ঘটনার রহস্য এখনো জানতে পারিনি। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর তদন্ত সাপেক্ষে ঘটনার প্রকৃত তথ্য জানা যাবে বলে জানান ফারুক আহমেদ।

বাঁশখালী থানা পুলিশ অফিসার ইনচার্জ (ওসি) সফিউল কবীর জানান, নিখোঁজ চীনা শ্রমিকের ভাসমান লাশটি প্রকল্প এলাকার পাশে একটি জলাশয় থেকে উদ্ধার করে থানা পুলিশ।

ময়নাতদন্তের জন্য লাশটি চমেক প্রেরণ করা হয়েছে। ঘটনার সঠিক তদন্তে পুলিশ অনুসন্ধান চালিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, বুধবার সকালে ওই চীনা শ্রমিক সাগরপাড়ে পাইপলাইনের কাজে গিয়েছিলেন। সকাল সাড়ে ১০টায় বিদ্যুৎকেন্দ্রের এক নিরাপত্তা কর্মী তাকে মাছ ধরতে দেখে ডেকে উপরে নিয়ে এসেছিলেন। এ সময় পাইপলাইনের কাজ শুরু করেন তিনি।

এরপর তাকে আর কেউ বিদ্যুৎকেন্দ্রে দেখেননি। খোঁজাখুঁজি করেও তাকে না পেয়ে বাঁশখালী থানায় একটি নিখোঁজের ডায়েরি করা হয়েছিল।


মতামত দিন

আরও খবর