ভাসান চর থেকে পালানোর সময় নৌকা ডুবে ২৭ জন রোহিঙ্গার মৃত্যুর আশঙ্কা

google news

নৌকা ডুবি ভাসানচর থেকে পালিয়ে কক্সবাজার যাওয়ার পথে ৪১ রোহিঙ্গা নিয়ে চট্টগ্রামের মোহনায় প্রবল স্রোতে নৌকা ডুবির ঘটনা ঘটেছে।

শুক্রবার (১৩ আগস্ট) দিবাগত রাতে নৌকাটি উল্টে যায়। এসময় ১৪ জন রোহিঙ্গাকে পার্শ্ববর্তী মাছধরার ট্রলারের জেলেরা উদ্ধার করলেও ২৭ জন এখনো নিখোঁজ রয়েছেন; মৃত্যুর আশঙ্কা করছে পুলিশ এবং শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের (আরআরআরসি) কর্মকর্তারা।

ভাসানচর ক্যাম্প সূত্রে জানাযায়, শুক্রবার রাত ১১টার দিকে কান্ট্রিবোটে করে ৪১ রোহিঙ্গা পালিয়ে যায়। চট্টগ্রামের সামুদ্রিক সীমনায় নৌকাটি প্রবল স্রোতের মুখে উল্টে যায়।

শনিবার ভোর রাতের দিকে পার্শ্ববর্তী মাছ ধরার ট্রলারে থাকা জেলেরা ১৪ জন রোহিঙ্গাকে উদ্ধার করতে পারলেও এখনো নিখোঁজ রয়েছেন আরও ২৭ জন। উদ্ধারের পর ১৪ রোহিঙ্গাকে ভাসারচরে পৌঁছে দেয় জেলেরা।

এদিকে নিখোঁজ বাকিদের এখনো খোঁজ পাওয়া যায়নি। তবে নিখোঁজদের উদ্ধারে নৌবাহিনী, কোস্টগার্ড ও স্থানীয়রা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন।

ভাসানচর ক্যাম্প ইনচার্জ সহকারী কমিশনার সুজিত কুমার চন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভোররাতের দিকে জেলেরা ১৪ রোহিঙ্গাকে উদ্ধার করে ভাসানচরে নিয়ে আসে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাকিদের উদ্ধারে কোস্টগার্ড, নৌবাহিনীর সদস্যদের অভিযান এখনো চলছে বলেও জানান তিনি।

মতামত দিন