'বিডি ফ্রি প্রেস' বাংলাদেশের প্রথম সংবাদ সংযোগকারী ব্লগ

মূলপাতা বাংলাদেশ

নৌকাডুবি: ভাসানচর পালানো আরও ৭ রোহিঙ্গার মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ১৬


প্রকাশের সময় :১৮ আগস্ট, ২০২১ ১০:৩৫ : অপরাহ্ণ

ভাসানচর থেকে পালিয়ে কক্সবাজার যাওয়ার পথে ৪১ রোহিঙ্গা নিয়ে চট্টগ্রামের মোহনায় প্রবল স্রোতে নৌকা ডুবে অন্তত ২৬ রোহিঙ্গা নিখোঁজ হওয়ার ঘটনায় আরও সাত রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে।

এই নিয়ে ট্রলারডুবির ঘটনায় ১১ জনের মরদেহ ও ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া সাত জনের মরদেহ আজ বুধবার সকাল ৯টার দিকে স্বজনদের মাধ্যমে দাফন করা হয়েছে।

যাদের মরদেহ উদ্ধার করা হয়েছে তারা হলেন, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ওসমান গনির ছেলে রফিক (২৭), রফিকের মেয়ে রাজুমা (৫), রসিদ আহম্মদের ছেলে আবুল বশর, মেয়ে নুর কলিমা (২), তসলিমা (৬), আবদুর রহমানের মেয়ে নুর আয়েশা (৩ মাস) ও রহিম উল্যাহর মেয়ে নুর আয়েশা (২ মাস)।

মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নৌ-বাহিনী, কোস্টগার্ড ও সন্দীপ থানা পুলিশ উদ্ধার অভিযানে অংশ নিয়ে চট্টগ্রামের সন্দীপ উপজেলার সন্তোষপুর ইউনিয়ন এলাকার নদী থেকে এসব মরদেহ উদ্ধার করে।

এসব তথ্য নিশ্চিত করেন ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম।

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রনি বলেন, ‘মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রামের সন্দীপ উপজেলার নদীতে কোষ্টগার্ড ও নৌ-বাহিনী উদ্ধার অভিযান চালিয়ে একে একে সাতটি মরদেহ উদ্ধার করেন।

সোমবার সকালে একটি ও বিকেলে দুটি মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে, রোববার বিকালে শিশু আবুল হাফেজের (১০) মরদেহ উদ্ধার করা হয়। এই নিয়ে মোট ১১ জনের মরদেহ এবং ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়। এখনো নিখোঁজ আছেন ১৬ জন।’

উল্লেখ্য,  শুক্রবার রাত আড়াইটার দিকে ভাসানচর থেকে পালানোর সময় বঙ্গোপসাগরে নৌকা ডুবে অন্তত ২৬ রোহিঙ্গা নিখোঁজ হন। ভাসানচর থেকে প্রায় ১৬ কিলোমিটার দূরে ভাসানচর ও চট্টগ্রামের মাঝামাঝি সাগরে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন:


মতামত দিন

আরও খবর