'বিডি ফ্রি প্রেস' বাংলাদেশের প্রথম সংবাদ সংযোগকারী ব্লগ

মূলপাতা বাংলাদেশ

ভারতের অনুমতি মেলেনি, চালু হল না বাংলাদেশ-ভারত ফ্লাইট


প্রকাশের সময় :২১ আগস্ট, ২০২১ ১:৫১ : অপরাহ্ণ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
(প্রতীকী) ফাইল ছবি

ভারতের হাসপাতাল গুলোর বাংলাদেশ হেল্প ডেস্কগুলি ধুয়ে মুছে তকতকে করা হয়েছিল। এছাড়া মারকুইস স্ট্রিট, সদর স্ট্রিট এর হোটেলগুলি তৈরি হচ্ছিলো।

শুক্রবার থেকে চালু হওয়ার কথা ছিল বাংলাদেশ-ভারত ফ্লাইট। কিন্তু শেষমুহূর্তে দু দেশের আলোচনা ভেস্তে যাওয়ায় শুক্রবার চালু হয়নি বাংলাদেশ-ভারত ফ্লাইট।

হাসপাতাল গুলি হতাশ বাংলাদেশের রোগী না আসায়। অনলাইন বুকিং বাতিল হয়েছে। সার্জারির ডেট স্থগিত করা হয়েছে।

বুকিং বাতিল হয়েছে মারকুইস স্ট্রিট কিংবা সদর স্ট্রিট এর হোটেলগুলিতেও।

নির্ভরযোগ্য সূত্র জানাচ্ছে যে ভারতের অসামরিক বিমান চলাচল মন্ত্রকই অনুমতি দেয়নি। তাই এই উড়ান ব্যবস্থা বাতিল।

করোনার প্রথম ধাক্কায় ভারত- বাংলাদেশ উড়ান ব্যবস্থা বন্ধ হয় গত বছর। তারপর করোনা কমার পর দুদেশের মধ্যে উড়ান চালু হয়েছিল বায়ো বাবল এর মাধ্যমে।

তারপর করোনার দ্বিতীয় ঢেউ এ চারমাস বিমান চলাচল বন্ধ থাকার পর শুক্রবার এই সার্ভিস চালু হওয়ার কথা ছিল। কিন্তু লাল ফিতার ফাঁস তা-ও আটকে দিল।

উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার বিকেলে বিমানের ব্যবস্থাপক (সেলস) হারুন খান জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ২২ আগস্ট থেকে ভারতে সঙ্গে ফ্লাইট চালু করতে যাচ্ছে।

সম্প্রতি, দুই দেশের মধ্যে এয়ার বাবল চুক্তির আওতায় ফ্লাইট চালুর বিষয়ে ভারতকে প্রস্তাব দেয় বাংলাদেশ।  মঙ্গলবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী জানান, এ চুক্তির আওতায় আগামী ২০ আগস্টের মধ্যে দুই দেশের মধ্যে ফ্লাইট চালু হবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র জানায়, দুই প্রতিবেশী দেশের মধ্যে ‘এয়ার বাবল’ চুক্তির আওতায় ফ্লাইট পরিচালিত হবে। এতে দুই দেশের যাত্রীরা বাংলাদেশ বা ভারতে অবতরণের পর তৃতীয় কোনো দেশে যেতে পারবে না।


মতামত দিন

আরও খবর