'বিডি ফ্রি প্রেস' বাংলাদেশের প্রথম সংবাদ সংযোগকারী ব্লগ

মূলপাতা বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবিতে ১৯ জনের মৃত্যু


প্রকাশের সময় :২৭ আগস্ট, ২০২১ ১০:০২ : অপরাহ্ণ

নৌকাডুবিব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবাহী নৌকার সঙ্গে বালুবোঝাই একটি ট্রলারের সংঘর্ষে শতাধিক যাত্রী নিয়ে নৌকা ডুবে গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ আছেন আরও অনেকে।

আজ শুক্রবার সন্ধ্যায় বিজয়নগর উপজেলার তিতাস নদী সংলগ্ন লইস্কা বিলে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরানুল ইসলাম জানান, দুর্ঘটনার তদন্ত তিন সদস্যের কমিটি গঠন করেছে প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকালে বিজয়নগর উপজেলার চম্পকনগর ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে একটি ট্রলার ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার আনন্দবাজার ঘাটের উদ্দেশে রওনা হয়।

লইস্কার বিল এলাকায় পৌঁছার পর বিপরীত দিকে থেকে আসা বালুবোঝাই একটি বাল্কহেডের সঙ্গে ট্রলারটির সংঘর্ষ হয়। এতে যাত্রীবোঝাই ট্রলারটি ডুবে যায়।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালাচ্ছে। স্থানীয় মানুষও উদ্ধার কাজে অংশ নিয়েছেন।

এদিকে ট্রলারডুবির ঘটনায় কেউ কেউ সাঁতরে পারে উঠতে সক্ষম হলেও অনেকে নিখোঁজ রয়েছেন। তবে কতজন নিখোঁজ রয়েছেন তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

ডুবে যাওয়া ট্রলারের যাত্রী আলী আক্তার রিজভী বলেন, বিকেল সাড়ে ৪টায় জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে ট্রলারটি সদর উপজেলার আনন্দবাজার ঘাটের উদ্দেশ্যে রওনা হয়।

পথিমধ্যে লইসকা বিল এলাকায় বিপরীত দিকে থেকে আসা একটি বালুবোঝাই ট্রলারের সঙ্গে সংঘর্ষ হয়। এতে যাত্রীবোঝাই ট্রলারটি ডুবে যায়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক (ডিসি) হায়াত-উদ-দৌলা খান জানান, উদ্ধার অভিযান উদ্ধার অভিযান অব্যাহত আছে। কিশোরগঞ্জ থেকে ডুবুরি দল ঘটনাস্থলের উদ্দেশে আসছে।

তিনি আরও জানান, যারা নিহত হয়েছেন তাদের পরিবারের প্রত্যেককে ২০ হাজার টাকা দাফনের জন্য দেওয়া হবে।


মতামত দিন

আরও খবর