'বিডি ফ্রি প্রেস' বাংলাদেশের প্রথম সংবাদ সংযোগকারী ব্লগ

মূলপাতা বাংলাদেশ

বসুন্ধরার এমডি আনভীরসহ ৮ জনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যা মামলা, তদন্ত করবে পিবিআই


প্রকাশের সময় :৬ সেপ্টেম্বর, ২০২১ ৫:৫১ : অপরাহ্ণ

বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর
বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর

বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরসহ ৮ জনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করা হয়েছে।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ আদালতে মোসারাতের বোন নুসরাত জাহান বাদী হয়ে আজ সোমবার এই মামলা করেন।

মামলার অন্য আসামিরা হলেন- আনভীরের বাবা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, আনভীরের মা আফরোজা বেগম, আনভীরের স্ত্রী সাবরিনা, শারমীন, সাইফা রহমান মীম, কথিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসা এবং ইব্রাহীম আহমেদ রিপন।

মামলার বাদী নুসরাত জাহান তানিয়া বলেন, আনভীরসহ মোট ৮ জনের বিরুদ্ধে হত্যা এবং ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে হত্যা মামলা ৩০২/৩৪ এবং ধর্ষণের মামলা সেকশন ৯/১ এবং ৯/২ এ।

এদিকে, ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ আদালতের বিচারক বেগম মাফরুজা পারভীন মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে আগামী ৬ অক্টোবরের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন।

তথ্য নিশ্চিত করেন ওই আদালতের বেঞ্চ সহকারী মোখলেছুর রহমান।

ওই ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর রেজাউল করিম বলেন, কলেজছাত্রী মোসারাত জাহানকে ধর্ষণের পর হত্যার অভিযোগ এনে আটজনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (২), দণ্ডবিধির ৩০২ ধারায় মামলা করেন বাদী নুসরাত জাহান। আদালত মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

পিবিআইয়ের অতিরিক্ত সুপারিন্টেন্ডেন্ট আবু ইউসুফ (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) গনমাধ্যমকে বলেন, ‘আমরা গণমাধ্যম থেকে সংবাদটি জেনেছি। এখনও আনুষ্ঠানিক কোনো নথি পাইনি।’


মতামত দিন

আরও খবর